ফেসবুকের ডেটিং অ্যাপে ভয়েস মেসেজ সুবিধা

ফেসবুকের ডেটিং অ্যাপে ভয়েস মেসেজ সুবিধা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক তার গ্রহণযোগ্যতা ধরে রাখতে চেষ্টার আর কমতি রাখছে না। ব্যবহারকারীদের ধরে রাখতে প্রতিনিয়ত ফেসবুক নিয়ে আসছে নতুন নতুন আপডেট ও ফিচার। এরই ধারবাহিকতায় এবার ফেসবুক শুধু টেক্সট মেসেজ নয়, ভয়েস মেসেজেরও গুরুত্ব দিয়েছে।

ব্যাবহারকারীদের কথা মাথায় রেখে ফেসবুক এবার তার ডেটিং প্ল্যাটফর্মে নিয়ে এসেছে ভয়েস মেসেজের সুবিধা। এছাড়াও আরও দুটি নতুন ফিচার নিয়ে এসেছে এই সামাজিক যোগাযোগমাধ্যমটি।

ফেসবুক ডেটিং অ্যাপ্লিকেশনে এতোদিন শুধু টেক্সটের মাধ্যমে বার্তার আদান প্রদান করা যেত। লিখে কথা বলা নিয়ে অনেকেই নিজেদের হতাশা ও অনিচ্ছার কথা প্রকাশ করেছে। অনেকে এটাও বলেছে যে, তারা যখন তাদের প্রথম ডেটের সঙ্গে দেখা করেছেন তখন সঙ্গীর কণ্ঠের আওয়াজ প্রথম শুনতে চাচ্ছেন। অন্যদিকে, মহামারির কারণে বহু ডেটিং অ্যাপ ভিডিও ডেটিংয়ের সেবা দিয়েছে।

ফেসবুকের টেক কমিউনিকেশনস ম্যানেজার আলেকজান্দ্রু ভোইকা নিজের টুইটারে অ্যাকাউন্টের মাধ্যমে নতুন তিনটি ফিচারের ঘোষণা করেন। একটি হলো ভয়েস মেসেজের সুবিধা ও অন্য দুটি হলো ম্যাচ অ্যানিহোয়ার ও লাকি পিক।

এবার থেকে ব্যাবহারকরীরা তাদের সঠিক ‘ম্যাচ’-এর সঙ্গে ‘অডিও ডেট’ করতে পারবে। বাম্বল ডেটিং অ্যাপলিকেশন তার ব্যবহারকরীদের জন্য ভিডিও চ্যাটের অপশন নিয়ে এসেছে। টিন্ডার জুলাই মাসে ‘ফেস টু ফেস’ অপশন নিয়ে এসেছে।

ম্যাচ অ্যানিহোয়ার ফিচারটির সাহায্যে ব্যাবহারকরী বিশ্বের যেকোনো জায়গায় তাদের সঠিক ম্যাচ খুঁজে পাবেন বলে জানা গেছে। এই অপশন টিন্ডার আগে থেকে রেখেছিল বলে জানা গিয়েছে। আর লাকি পিক হলো একটি অন্যতম ফিচার যার সাহায্যে ব্যাবহারকরী একেবারে আনকমন কাউকে খুঁজে পাবে বলে জানা গিয়েছে।

Source: