ডেস্কটপ থেকে ছবি আপলোডের সুবিধা দেবে ইনস্টাগ্রাম

ডেস্কটপ থেকে ছবি আপলোডের সুবিধা দেবে ইনস্টাগ্রাম

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে ইনস্টাগ্রামও বেশ জনপ্রিয়। সেলিব্রিটি থেকে শুরু করে সাধারণ ব্যবহারকারী সকলেই এখন রিল তৈরি বা ছবি পোস্ট করতে ব্যস্ত এ মাধ্যমটিতে। শুরুতে মোবাইলে এই অ্যাপটিতে ছবি বা ভিডিও আপলোড করতে হত। কারণ মোবাইল ছাড়া অন্য কোনোভাবে অ্যাপটিতে কোনো কনটেন্ট আপলোড করা সম্ভব হত না।

কিন্তু বেশ কিছু আপডেটের পাশাপাশি সম্প্রতি একটি বড় আপডেট নিয়ে এসেছে সংস্থাটি। যার মাধ্যমে শুধু মোবাইল না, ল্যাপটপ বা ডেস্কটপ থেকেও আপলোড করা সম্ভব। তবে এই মুহূর্তে পুরো বিষয়টি পরীক্ষা মূলক স্তরে রয়েছে।

কিছু ব্যবহারকারীকে ইতিমধ্যে সেই সুবিধা দেয়া হলেও সকলের জন্য এই অপশন এখনো দেয়া হয়নি। কীভাবে বোঝা যাবে কোন কোন ব্যবহারকারী এই সুবিধা পেয়েছেন তা জেনে নিন।

প্রথমে যে কোনো একটি ব্রাউজার থেকে ইনস্টগ্রাম খুলতে হবে। ওয়েব অ্যাড্রেসটি হলো- www.instagram.com

এরপর প্রয়োজনীয় লগ ইন আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে নিজের প্রোফাইলে ঢুকতে হবে। আইডি ও পাসওয়ার্স মিলে গেলে নিজের প্রোফাইল দেখা যাবে। এবং যাবতীয় কনটেন্ট ফিডে দেখা যাবে। এরপর ওই উইন্ডোতে একটা প্লাস (+) চিহ্ন দেখা যাবে। সেখানে ক্লিক করলে একটি পপ আপ উইন্ডো খুলে যাবে।

সেখানে পছন্দমতো ছবি ড্র্যাগ করে এনে ফেলা যাবে অথবা নিজের কম্পিউটার থেকে পছন্দমতো ছবি সিলেক্ট করতে হবে।

এরপর প্রতিটি ছবি নিজের পছন্দমতো এডিট করা যেতে পারে। প্রয়োজন হলে ফিল্টার প্রয়োগ করা যেতে পারে এরপর ক্যাপশন, হ্যাশট্যাগ দিয়ে ছবি বা ভিডিও আপলোড করা যেতে পারে। আপলোড সম্পন্ন হলে ফিডে ছবি বা ভিডিও দেখা যাবে।

এখন অনেকেই মনে করছেন ডেস্কটপ থেকে ইনস্টাগ্রামে ছবি আপলোড করার সুবিধা সবার জন্য চালু হলে এটি আরো জনপ্রিয় হবে।

Source: